মর্মান্তিক লরি দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকার নিহতদের লাশ বাংলাদেশে

কালের সংবাদ ডেস্কঃ  ২৪শে ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া থেকে কেপটাউন বিমানবন্দরে যাচ্ছিলেন সাত প্রবাসী বাংলাদেশি। দক্ষিণ বিফোর্ড ওয়েস্ট এলাকার কাছে পৌঁছালে তাদের বহনকারী গাড়িটিকে চাপা দেয় একটি দ্রুতগামী লরি। এতে ঘটনাস্থলেই মর্মান্তিক মৃত্যু হয় ৫ বাংলাদেশির। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান।

দুর্ঘটনার ৬দিন পর বুধবার দক্ষিণ আফ্রিকায় তাদের নামাজে জানাজা সম্পন্ন হয়। এতে অংশ নেন প্রবাসী বাংলাদেশিরা। মরদেহ দেশে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় দক্ষিণ আফ্রিকার স্থানীয় বাংলাদেশি কমিউনিটি। তাদের আর্থিক সহযোগিতায় মরদেহ দেশে পাঠানোর প্রশাসনিক প্রক্রিয়াও শেষ হয়।

এদিকে ওই দুর্ঘটনায় আরও এক বাংলাদেশি টানা চার দিন মৃত্যুর সঙ্গে লড়ে সোমবার (২৭ ফেব্রুয়ারি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার নাম আনিসুল হক মিলন (৩৮)। এ নিয়ে ওই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ছয় জনে। যার মরদেহ পরে আসবে।

সেখানকার বাঙালি কমিউনিটির সহায়তায় দ্রুত শেষ হয় প্রক্রিয়া। পরবর্তী ফ্লাইটে আনা হবে বাকিজনের মরদেহ। বৃহস্পতিবার (০২ মার্চ) এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৫ জনের মরদেহ দেশে আনা হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published.