নওগাঁয় অবশেষে সংস্কার হচ্ছে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী ‘এটিম মাঠ’

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ নওগাঁ জেলা শহরের ঐতিহ্যবাহি এটিম মাঠ। নওগাঁ শহরের এ মাঠটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত। অবশেষে মাটি ভরাট করে খেলাধুলার উপযুক্ত করে তোলা হচ্ছে এটিএম মাঠটি।

১৯৭০ সালে ২৪ অক্টোবর শনিবার বঙ্গবন্ধু এই এটিম মাঠে নৌকার প্রচারনায় এসে এক বিশাল জনসভায় ভাষন দিয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রথম বার সরকার গঠনের পর নওগাঁয় এসে এই মাঠেই জনসভায় ভাষন দিয়েছিলেন। এছাড়াও বিভিন্ন সময় অনেক রাষ্ট্র প্রধান ও জাতীয় পর্যায়ের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এই মাঠেই জনসভা করেছেন। এরপর এতোদিন মাঠটি বছরের বেশী সময় ধরে জলাবদ্ধতার কারনে খেলাধুলার অনপোযোগি হয়ে পড়ে থাকতো। তবুও নওগাঁ শহরে খেরার মাঠের সল্পতার কারনে এই মাঠেই দূরাবস্থার মধ্যে ও চলছিল নানা খেলাধুলা। শহরের এটিম মাঠটি ছিল চরম ভাবে অবহেলিত।

এই মাঠটি মাটি দিয়ে ভরাট করতে এবার এগিয়ে এসেছেন নওগাঁর সুযোগ্য জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ, ও নওগাঁ চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাষ্টির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল। নওগাঁ জেলা প্রশাসকের সহযোগিতায় ও নওগাঁ চেম্বার অব কমার্সের অর্থায়নে ইতোমধ্যেই মাটিতে মাটি ফেলে ভরাট করার কাজ এগিয়ে চলছে। এমন ভালো উদ্যোগকে ক্রীড়ামোদিরা সাধুবাদ জানিয়েয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.