কালাই এর মার্কেট গুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা

মোঃ মোকাররম হোসাইন জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ ১৩\৪\২৩ জয়পুরহাটের কালাই এর মার্কেটগুলোতে গত কয়েকদিন থেকে ক্রেতাদের ভিড় বাড়ছে। অন্য বছরের তুলনায় এ বছর মার্কেট ও দোকান সংখ্যাবৃদ্ধিসহ দোকানে মানসম্পন্ন বিলাসবহুল বাহারি পোশাক পাওয়া যাচ্ছে। এ কারণে কালাই উপজেলার দোকাগুলোতে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বেশ জমে উঠেছে ঈদের কেনাকাটা। আজ বৃহস্পতিবার উপজেলা সদরের দোকানগুলোতে ক্রেতাদের ভীড় চোখে পড়ার মতো ছিল। দোকানীদের ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। তবে দুই-তিনদিন পর থেকে ভীড় আরো বাড়বে এমন প্রত্যাশা দোকানীদের।
আর মাত্র ৯ দিন পরে পবিত্র মাহে রমজান শেষে। ঈদুল ফিতর। ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। সেই খুশিকে কয়েকগুন বাড়িয়ে দেয় নতুন কসমেটিকস, জুতাসহ জামাকাপড়। এ জন্য শিশুসহ সব বয়সি নারী-পুরুষ তাদের পছন্দের সব কসমেটিকস, জামাকাপড় কিনতে দোকানগুলোতে ভিড় করেন। উপজেলা শহরসহ জেলা শহরে কিনাকাটা করতে ছুটে গেলেও এ বছর জেলা শহর ও অন্য উপজেলায় লোকজন কম যাচ্ছেন। কালাই উপজেলায় গত বছরের তুলনায় এ বছর মার্কেটের সংখ্যা বৃদ্ধিসহ কাপড়সহ অন্যান্য দোকানের সংখ্যা অনেক বেড়েছে। এ সব দোকানগুলোতে থরে থরে বাহারি সব ধরনের ড্রেস সাজানো রয়েছে।
সরজমিনে আজ বৃহস্পতিবার উপজেলা সদরের আহলে হাদিস মসজিদ মার্কেটের তাহসান কালেকশন, তিতু বস্ত্র বিতান, সরকার গার্মেন্ট ও রুহুল বস্ত্র বাপনি এবং চায়না বস্ত্রালয় ইত্যাদি দোকানগুলোতে ক্রেতাদের ভিড় দেখা যায়। তবে মহিলাসহ শিশুদের সংখ্যায় তুলনামুলক বেশি দেখা গেছে। দোকানীরা ক্রেতাদের পছন্দের কাপড় দেখানোর জন্য ছড়িয়ে ছিটিয়ে রেখেছেন, দিনের বিক্রি শেষে সেগুলো গুছিয়ে রাখেন। তবে দুপুরে দোকানগুলোতে ভীড় কম থাকলেও সকাল ও সন্ধ্যায় ভীড় বেশি থাকে এবং বেচাবিক্রি বেশি হয় বলে দোকানীরা জানান।
তিতু বস্ত্র বিতান এর তরিকুল ইসলাম বলেন, গত তিন-চার দিন থেকে ক্রেতাদের উপস্থিতি বেশি হওয়ায় আল্লাহর রহমতে বিক্রিও বেড়েছে। তাহসান কালেকশন এর দোকানী মোঃ নাজিম বলেন, এই মার্কেটের সব দোকানে ঈদ উপলক্ষে অনেক সুন্দর সুন্দর কালেকশন আছে। ক্রেতারা পছন্দসই জামাকাপড় কিনতে পারবেন।
ঈদ মার্কেট সামনে রেখে প্রশাসনের সঙ্গে কথা বললে জানান  কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনর্চাজ এস এম মঈনুদ্দিন  মার্কেট  গুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ।যাতে কোন প্রকার অপিতিকর ঘটনা না ঘটে ।

Leave a Reply

Your email address will not be published.