মুক্ত দিবস পালিত

মোঃ সহিদুল ইসলাম (মুকুল), কুষ্টিয়া: ১২ই ডিসেম্বর ২০২২ কুষ্টিয়া জেলায় শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা প্রদর্শন সহ নানা আয়োজনের মাধ্যমে কুষ্টিয়া মুক্ত দিবস পালিত হয়েছে।

কুষ্টিয়া কালেক্টর চত্বর রে কেন্দ্রীয় মুক্ত যুদ্ধ স্মৃতি স্তম্ভে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা প্রদর্শন ও বঙ্গবন্ধুর ভাস্কার্যে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক সাইদুল ইসলাম। পরে মুক্তিযোদ্ধা সংসদ বিভিন্ন রাজনৈতিক পেশাজীবী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন ফুল দেয়। এরপর জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধের পতাকা উত্তোলন শেষে শহীদদের মাগফেরাত কামনা ও দোয়া করা হয়। পরে সেখান থেকে র্যালি বের হয় ।

্যালি শহরের প্রধান প্রধান সড়কে প্রদর্শন করেন। র্যালি শেষে কালেক্টর চত্বরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলার জেলা প্রশাসক সাইদুল ইসলাম। বক্তব্য রাখেন পুলিশ সুপার খয়রুল আলম, ডেপুটি কমান্ডার হাজী রফিকুল আলম টুকু, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা মানিক কুমার ঘোষ, নাসির উদ্দিন মৃধা, আব্দুল মোমিন , বীর মুক্তিযোদ্ধা মীর আব্দুর রাজ্জাক প্রমুখ। উল্লেখ্য ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধের সূতিকাগার কুষ্টিয়া জেলা শত্রু মুক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published.