ভাঙ্গুড়ায় মসজিদের টাকা নিয়ে সংঘর্ষ নারীসহ আহত ৪ ইউপি সদস্যর বিরুদ্ধে মামলা

সিরাজুল ইসলাম আপন, ক্রাইম রিপোর্টার (পাবনা): পাবনার ভাঙ্গুড়ায় মসজিদ উন্নয়ন প্রকল্পের টাকা উত্তোলনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৪ জন আহত হয়েছে। আহতরা হলেন, হাজী বেলাল হোসেন, আজিজুল হক, আশরাফ আলী, বেবী খাতুন। এরা ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে। আশরাফ আলীর মাথায় গুরুতর আঘাত থাকায় তাকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনাটি ঘটে শুক্রবার সন্ধ্যায় উপজেলার অষ্টমণিষা ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে।

গ্রামবাসী জানায়, শুক্রবার জুম্মার নামাজের সময় কমিটি মসজিদ উন্নয়নের লক্ষ্যে চাঁদা আদায়ের কথা বললে ওই গ্রামের ইউপি সদস্য সাহেব আলী তাতে বাধা দেন। ফলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ইউপি সদস্য সাহেব আলী তার লোকজন নিয়ে মসজিদ কমিটির সভাপতি ও তার পরিবারের সদস্যদের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালান। সন্ধ্যায় দ্বিতীয় দফা হামলায় ডাঙ্গাপাড়া মোড়ে আজিজল হকের দোকানে ভাংচুর ও কয়েকজনকে মারপিটের করে। এ সময় নারীসহ আহত হন চারজন। এই ঘটনার পর পরই ইউপি সদস্য সাহেব আলী হাজী বেলাল গংদের বিরুদ্ধে উল্টো অভিযোগ তুলে নিজেকে আহত দাবি করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হতে যান। কিন্তু তার শরীরে কোথাও আঘাতের চিহ্ন না পাওয়ায় চিকিৎসক তাকে ফিরিয়ে দেন বলে জানা যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে অষ্টমণিষা ইউনিয়ন চেয়ারম্যান সুলতানা জাহান বকুল বলেন, মসজিদ উন্নয়ন প্রকল্পের টাকা তোলা নিয়ে প্রথমে গন্ডগোলের স‚ত্রপাত হয়। পরবর্তীতে সংঘষের ঘটনা ঘটে।

এ বিষয়ে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আলহাজ্ব মোঃ রাশিদুল ইসলাম বলেন, এ ব্যাপারে আজিজল হক নামের এ ব্যক্তি বাদি হয়ে ইউপি সদস্যসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.