ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে যুবলীগ নেতার পাকা ভবন নির্মণ

সিরাজুল ইসলাম আপন, ক্রাইম রিপোর্টার (পাবনা): ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা দখল করে ভবন নির্মাণ করছে যুব-লীগ নেতা খোকন আলী। খোকন পার ভাঙ্গুড়া গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে ও উপজেলার পার ভাঙ্গুড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুব লীগের সাধারণ সম্পাদক।

রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার পার-ভাঙ্গুড়া গ্রামের যুব লীগ নেতা খোকন আলী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মূল্যবান জায়গা অবৈধ দখল করে প্রায় ৫০ফিট দৈর্ঘ ও ২০ ফিট প্রস্ত স্থায়ি পাকা ভবন নির্মাণ করছে।

জানাগেছে, ভাঙ্গুড়া বাজার হইতে ফরিদপুর উপজেলা পযন্ত পানি উন্নয়ন বোর্ডের বাদের উপর দিয়ে পাকা রাস্তা হওয়ায় এই বাদের দু’পাশের ঢাল অনেক মূল্য বিদ্ধি পেয়েছে। ভাঙ্গুড়া সদর হাসপাতাল থেকে ফরিদপুর উপজেলা মুখি প্রায় ৪/৫ কিলো মিটার বাদের দু’পাশে বাদের ঢাল কেটে স্থানিয় প্রভাবশালীরা স্থায়ি পাকা ঘর ও বহুতল ভবন নির্মাণ করছে। এসব ভবন কেই বাসা বাড়ি হিসাবে ভাড়া দিচ্ছে আবার কেউ দোকান হিসাবে লক্ষ লক্ষ টাকা জামানত নিয়ে মাসিক চুক্তিতে ভাড়া দিচ্ছে।

ঐ এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর হাই সরকার বলেন, আগে এই পানি উন্নয়ন বোর্ডের বাদের দু’পাশে দুই এক জন অসহায় গরিব মানুষ বসবাস করতো কিন্তু এখন এলাকার হালে নেতা হয়ে প্রভাব খাটিয়ে পেশি শক্তি ব্যবহার করে অনেকেই স্থায়ি পাকা ঘর তৈরি করছে। বর্তমান যুবলীগ নেতা খোকন উপজেলার নেতা ও অফিস ম্যানেজ করে পাকা ঘর করছে এমনটাই শুনেছি।

নাম প্রকাশ না করার সর্তে একজন স্থানিয় বাসিন্দা বলেন, খোকন এলাকার প্রভাবশালী পরিবারের হওয়ায় এলাকায় দলের নাম ভাঙ্গিয়ে ওনেক কুকর্মের সাথে জড়িয়ে পরেছে ।

এ বিষয়ে যুবলীগ নেতা মো: খোকন আলী বলেন, পানি উন্নয়ন বোর্ড থেকে ৭ শতাংশ জমি লিচ নিয়েছি। অনেকেই পাকা ঘর নির্মাণ করছে তাই আমিও করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ নাহিদ হাসান খান বলেন, সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করা যাবেনা। এবিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.