ভাঙ্গুড়ায় গণপিটুনিতে ৩ গরু চোর নিহত, চোরের অস্ত্রের আঘাতে আহত ২

সিরাজুল ইসলাম আপন, ভাঙ্গুড়া (পাবনা): পাবনার ভাঙ্গুড়া উপজেলায় গণপিটুনিতে অজ্ঞাত পরিচয়ের তিন গরু চোর নিহত হয়েছেন। শুক্রবার (৬ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়াান গ্রামে এ ঘটনা ঘটে। এসময় চোরদের অস্ত্রের আঘাতে পাছ বেতুয়ান গ্রামের রুবেল হোসেন(৩০) ও আজিজল প্রামানিক (৪০)আহত হন।

জানাগেছে, শুক্রবার দিবাগত রাত সাড়ে বারোটার একটার দিকে উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের শাহনগর গ্রামের ভিটেপাড়া মহল্লার বেলাল হোসেনের গোয়াল ঘর থেকে দু’টি গুরু চুরি হয়। গরুর হাম্বা ডাকে বেলালের স্ত্রী ময়ুরজান উঠে তার গোয়ালে গরু দেখতে না পেয়ে চেঁচামেচি শুরু করেন। তখন চোরেরা গরুগুলো নদীর পারে ফেলে রেখে একটি ই্িঞ্জন চালিত নৌকাযোগে গুমানি নদীর ভাটির দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। খবর পেয়ে অষ্টমণিষা বাজারের কতিপয় ব্যক্তি ঘটনাটি নদীর ভাটির গ্রামগুলোর পরিচিত ব্যক্তিদের মোবাইল ফোনে জানিয়ে দেন। পরে নৌবাড়িয়া, চরভাঙ্গুড়া ও বেতুয়ান গ্রামের মসজিদের মাইক থেকে নৌকায় গরুচোর পালাচ্ছে বলে প্রচার করা হয়। বেতুয়ান গ্রামের লোকজন নদীর মাঝখানে নৌকা নিয়ে অবস্থান করে এবং দৃর্বৃত্তদের নৌকা ঘিরে ফেলে। তখন রাত আড়াইটা বাজে। গ্রামবাসী তাদের আটকের চেষ্টা করলে দুর্বৃৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কয়েকজনকে আঘাত করেন। তখন গ্রামের কয়েক’শ লোক লাঠিসোটা নিয়ে দৃর্বৃত্তদের উপর ঝাঁপিয়ে পড়ে। গণপিটুনিতে ঘটাস্থলে তিনজন দুর্বৃত্ত নিহত হন।

এ বিষয়ে বেলালের স্ত্রী ময়ুরজান বলেন, রাত সাড়ে বারোটার দিকে গরুর ডাক ও মানুষের পায়ের শব্দে ঘুম ভেঙ্গে গেলে দেখতে পাই আমাদের গোয়ালে গরু নেই। পরে চেঁচামেচি শুরু করলে চোররা গরু রেখে পালিয়ে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.নাজমুল হক বলেন, গ্রামবাসীর গণপটিুনিতে নিহত তিন ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এদের আনুমানিক বয়স ৩০-৩৫ বছর।

এ বিষয়ে সহকারী পুলিশ কমিশনার (চাটমোহর সার্কেল) মো. হাবিবুর রহমান বলেন, গণপিটুনিতে তিন গরুচোরের মৃত্যু হয়েছে। পুলিশ তিনটি লাশ উদ্ধার করেছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.