নওগাঁয় ৫৯ জন ভুয়া দাখিল পরীক্ষার্থী আটক

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ প্রতিনিধি – নওগাঁর সাপাহার সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৫৯ জন ভুয়া দাখিল পরীক্ষার্থীকে আটক করা হয় এবং কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
মঙ্গলবার বেলা আনু: সাড়ে ১০ টায় জেলার সাপাহার উপজেলা সদরের সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রবেশপত্রের সাথে পরীক্ষার্থীদের ছবির মিল না থাকায় তাদের আটকের পর বহিষ্কার করা হয়েছে এবং কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ওই কেন্দ্রে ১০ টি প্রতিষ্ঠানের মোট ৭৫৭ জন পরীক্ষার্থী এবার পরীক্ষা দিচ্ছে বলে জানাগেছে।
এ বিষয়ে সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন জানান গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, কেন্দ্র সচিব ও পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে ওই কেন্দ্রে অভিযান চালিয়ে ৫৯ জন পরীক্ষার্থীকে আটক করা হয়।
ওই কেন্দ্রের পরীক্ষার্থীর প্রত্যেকের প্রবেশপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাই-বাছাই করে ছবির সাথে তাদের মিল না থাকায় ৫৯ জনকে বহিষ্কার করা হয়েছে।
কেন্দ্রের পরিবেশ ঠিক রাখতে কেন্দ্র সচিবকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা সহ তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.