নওগাঁতে বিসিক শিল্প ও উদ্যোক্তা মেলার উদ্বোধন

নাজমুল হক, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁয় শুরু হয়েছে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা। শুক্রবার(১ মার্চ) বিকেল সাড়ে ৪টায় শহরের এ-টিম মাঠে অনুষ্ঠিত এ মেলার উদ্বোধন করেন নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল জন

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) নওগাঁর উপ-ব্যবস্থাপক শামীম আক্তার মামুনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সিথী সাহার সঞ্চালনে উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল রানা, নওগাঁ চেম্বার অফ কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, নওগাঁ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা,নওগাঁ জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি কায়েস উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় নওগাঁ জেলা প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি আবু বক্কর সিদ্দিক, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির আহম্মেদ রেজভী, ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীসহ বিসিকের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল বলেন, বর্তমান সরকার তৃণমূল পর্যায়ে ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প ইউনিটকে জাতীয় এবং আন্তর্জাতিক বাজারে উপস্থাপন করার লক্ষ্যেই এ মেলার আয়োজন করেছে।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশে ইন্টারনেট সহজ লভ্য হওয়ায় এখন যেকোনো জায়গা থেকে অতি সহজেই বিশ্ব বাজারে উদ্যোক্তারা প্রবেশ করতে পারে। এ কাজকে আরো সহজতর করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। শুধুমাত্র পোশাক নয় আগামীতে কৃষি পণ্য, মৎস্য ও তৈজসপত্র রপ্তানি করে হাজার হাজার কোটি ডলার আয় করার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

১০ দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলায় পাটের তৈরি হস্তশিল্প, মৃৎশিল্প, মেয়েদের থ্রি-পিস ও প্রসাধনী সামগ্রীসহ নানা পণ্যের পসরা সাজিয়ে বসেছেন স্থানীয় উদ্যোক্তারা। মেলায় মোট ৬৩টি স্টল রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.