খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের সমাপনী অনুষ্ঠিত

শামীম আখতার (খুলনা) : খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) বিকালে জেলা শিশু একাডেমি কার্যালয় প্রাঙ্গণে ওই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও খুলনা বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ পাঁচ দিনব্যাপী এই পিঠা উৎসবের আয়োজন করেন।

 

অনুষ্ঠানে জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সাধারণ খন্দকার শাহ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পিঠা বাঙালির ঐতিহ্য। হাজার বছর ধরে বাংলাদেশে পিঠা পুলির ইতিহাস রয়েছে। দেশে সকল জাতি, ধর্ম-বর্ণের মানুষ শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে আসছে। এই অসাম্প্রদায়িক চেতনা আমাদের বড় সম্পদ। আর অসাম্প্রদায়িক চেতনা লালনের বড় হাতিয়ার হলো বাঙালির উৎসব ও পিঠাপুলির ঐতিহ্য। বাঙালির এই ঐতিহ্যকে টিকিয়ে রাখতে হবে এবং পরবর্তী প্রজন্মের মাঝেও ছড়িয়ে দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলা একাডেমির পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। 

স্বাগত বক্তব্য রাখেন, সদস্য সচিব শামীমা সুলতানা শীলু। 

অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আলমগীর কবীর, সাংবাদিক মল্লিক সুধাংশু। 

আলোচনা শেষে বিভিন্ন স্টল প্রতিনিধিদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.