জয়পুরহাটে বিআরটিএ ও পাসর্পোট অফিসে যৌথ অভিযানে ৫ দালান আটক

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাটে বিআরটিএ ও পাসপোর্ট অফিসের সামনে দালাল চক্রের বিরুদ্ধে যৌথ অভিযান চালিয়ে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ  আদালত। জয়পুরহাট জেলা প্রশাসন ও  র‍্যাব-৫-এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
আজ বুধবার(১৩মার্চ) দুপুরে বিআরটিএ ও পাসপোর্ট অফিস চত্বর থেকে পাঁচ দালালকে আটক করার পর প্রত্যেককে ৫০০ টাকা করে জরিমানা ও পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান।
কারাদণ্ডপ্রাপ্তরা হলেন –  জয়পুরহাট সদর উপজেলার কড়ই চকপাড়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে মামুনুর রশীদ, চকদাদড়া গ্রামের  রইচ উদ্দিনের ছেলে মাহাতাব উদ্দিন, আরাফাত নগর গ্রামের  মোফাজ্জল হোসেনের ছেলে রেজানুর রহমান সাজু, বাবু পাড়া গ্রামের মৃত মিজানুর রহমানের আলম রশীদ ও পাচুরচক গ্রামের মৃত দুদু মিয়ার ছেলে রফিকুল ইসলাম।
জয়পুরহাট-৫ র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মোঃশেখ সাদিক বলেন,দালাল চক্র মোটরযান ও ড্রাইভিং রেজিস্ট্রেশন করতে আসা গ্রাহকদের কাছ থেকে অবৈধভাবে টাকা দাবি করে আসছিল।
তিনি আরও বলেন,দালাল চক্রের সদস্যরা অল্প সময়ে পাসপোর্ট করে দেওয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে পাসপোর্ট প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। এছাড়া কখনও কখনও অনেক হয়রানির পরেও পাসপোর্ট প্রদান না করে প্রতারণা করে আসছিল।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান জানান, জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী স্যারের নির্দেশে র‍্যাব-৫-এর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দু’দিন ধরে অসাধু দালাল চক্রকে চিহ্নিত করা হয়। এরপর হাতেনাতে এই দালাল চক্রের সদস্যদের আটক করা হয়। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে এই শাস্তি আরোপ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.