বদলগাছী ভান্ডারপুর হাটে অসুস্থ গরু জবাই, ভ্রাম্যমান আদালতে কসাইয়ের ১৫ দিনের জেল

আবু সাইদ বদলগাছী ঃ নওগাঁর বদলগাছী উপজেলার ভান্ডারপুর হাটে অসুস্থ ও অপ্রাপ্ত বয়স্ক গরু জবাই করার অপরাধে ভ্রাম্যমান আদালতে কসাই সিরাজুল ইসলামের ১৫ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত।
জানা যায়, আজ রবিবার সকালে ভান্ডারপুর হাটে কসাই খানায় অসুস্থ ও ছোট গরু জবাই করে কসাই সিরাজুল ইসলাম (৫৫) ও তার সহযোগীরা। বিষয়টি স্থানীয় লোকজন টের পেয়ে থানা পুলিশ ও প্রাণী সম্পদ কর্মকর্তাকে জানায়। সঙ্গে সঙ্গে থানা পুলিশ নিয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ের ভেটিরিনারী সার্জন ডাঃ নাজমুল হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়। উপস্থিতি টের পেয়ে কসাই সিরাজুলের সহযোগীরা পালিয়ে যায়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিয়া খাতুন উপস্থিত হয়ে অসুস্থ ও অপ্রাপ্ত বয়স্ক গরু জবাই করার অপরাধে কসাই সিরাজুল ইসলামের ১০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে ১৫ দিনের জেল দেওয়া হয়। এ সময় কোলা ইউপি চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) আতিয়া খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে একজন কসাই সিরাজুল ইসলামকে পেয়েছি। ওনার স্বীকার উক্তি অনুযায়ী তাকে ১০ হাজার টাকা অর্থদন্ড ও ১৫ দিনের জেল প্রদান করি। পরে অর্থদন্ডের টাকা জমা দিলে কসাই সিরাজুল ইসলামের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।#

Leave a Reply

Your email address will not be published.