জয়পুরহাটে ডিবি পুলিশ পরিচয়ে দুই যুবক আটক

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাটে পাঁচবিবি উপজেলার কড়িয়া বাজার এলাকায় থেকে গোয়েন্দা পুলিশ  (ডিবি)পরিচয়ে চাঁদাবাজি করার সময় তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন-পাঁচবিবি উপজেলার কড়িয়া(কদুবাড়ি)গ্রামের মৃত আবুল কালামের ছেলে মাহাবুব আলম ও ধুরইল গ্রামের রুহুল আমিনের ছেলে তাওসিফ হোসেন।
শনিবার(১লা জুন)বিকেলে এবিষয়টি নিশ্চিত করেছেন পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)ফয়সাল বিন আহসান।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আটকৃত দুই ব্যক্তি বিভিন্ন এলাকায় নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই ও চাঁদাবাজি করত। শুক্রবার(৩১মে) সন্ধ্যার দিকে চাঁদাবাজির উদ্দেশ্যে পাঁচবিবির কড়িয়া বাজারে অবস্থান করেন তারা।পরে ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী মোস্তাক হোসেনকে ডেকে আনেন মাহাবুব আলম।এরপর মাহাবুবের সঙ্গে থাকা তাওসিফ নিজেকে ডিবি পুলিশের বড় অফিসার পরিচয় দিয়ে মাদক ব্যবসায়ী মোস্তাকের কাছে ৫০ হাজার টাকা চাঁদাদাবি করেন।টাকা না দিলে প্রাণে মেরে ফেলাসহ মামলার ভয়ভীতি দেখান। এসময় ভয়ে মোস্তাক হোসেন তার কাছে থাকা ৬ হাজার ১শ টাকা তাদের দেন। কিন্তু এতে রাজি না হয়ে আরও ৫০ হাজার টাকা দাবি করে। তখন মোস্তাকের চিৎকারে স্থানীয় জনতা এসে তাদের হাতেনাতে আটক করে এবং পরে জানতে পারে তারা ভুয়া ডিবি পুলিশ।
পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ফয়সাল বিন আহসান বলেন, এঘটনায় তাদের আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে চাঁদাবাজির টাকা উদ্ধার করা হয়েছে।তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক ও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.