বদলগাছী‌তে ব‌্যাপক নাটকীয়তার প‌রে খাদ‌্যবান্ধব চাল উ‌ত্তোলন ও উপকার‌ভোগী‌দের মা‌ঝে বি‌ক্রি শুরু

আবু সাইদ বদলগাছীঃ নওগাঁর বদলগাছী‌তে ১৫ টাকা কে‌জি  খাদ‌্যবান্ধব চাল নিয়ে ব‌্যাপক নাটকীয়তার অবসান হ‌য়ে‌ছে। স্থানীয় প্রশাসন ও খা‌দ‌্যনিয়ন্ত্রকের দির্ঘ‌্য ২৮ দিন ডিলার‌দের সা‌থে র‌শি টানাটা‌নির এক পর্যায়  গত র‌বিবার ২৯ সে‌প্টেম্বর  চাল উ‌ত্তোলন ও উপকার‌ভোগী‌দের মা‌ঝে বি‌ক্রি শুরু ক‌রে‌ছে স্থানীয় ১৬  ডিলার। জানা যায়,গত আগষ্ট মা‌সের ৩১ তা‌রি‌খে উপ‌জেলা খাদ‌্য নিয়ন্ত্রকের কার্যালয় থে‌কে খাদ‌্যবান্ধব কর্মসূ‌চির ১৬ ডিলা‌রের প্রতি চি‌টি ইসু ক‌রে চল‌তি সেপ্টম্বর মা‌সের ১০ তা‌রি‌খের ম‌ধ্যে ব‌্যাং‌কে টাকা জমা ক‌রে চাল উ‌ত্তোলন কর‌তে বলা হয়। সেখা‌নে ডিলা‌রা সময় মত ব‌্যাং‌কে টাকা জমা করার পর উপ‌জেলা খাদ‌্যনিয়ন্ত্রক ও স্থানীয় প্রশাসন উক্ত ডিলার‌দের চাল দি‌তে বেঁ‌কে ব‌সেন। এ সময় বিষয়‌টি‌কে কেন্দ্র ক‌রে দৈ‌নিক আজকা‌লের খবর প‌ত্রিকা সহ বি‌ভিন্ন পত্র-প‌ত্রিকা ও নিউজ পোর্টা‌ল কা‌লের সংবা‌দে খবর প্রকা‌শিত হয়। প্রকা‌শিত নিউজ গু‌লি নি‌য়ে ডিলারা জেলা খাদ‌্যনিয়ন্ত্রক ও জেলা প্রশাস‌কের দারস্ত হয়। অব‌শে‌ষে গত র‌বিবার সকাল ৯ টায় ১৬ ডিলার‌কে কর্মসূ‌চির চাল দি‌তে বাধ‌্য হয়। ডিলারা চাল উ‌ত্তোলন ক‌রে তা‌দের দা‌য়ি‌ত্বে ও ট‌্যাগ অ‌ফিসার‌দের উপ‌স্থি‌তি‌তে উপকার‌ভোগী‌দের ম‌ধ্যে ১৫ টাকা কে‌জি দ‌রে চাল বি‌ক্রি শুরু ক‌রে‌।

এ বিষ‌য়ে চাল নি‌তে আসা উপকার‌ভোগী‌ নন্দলাল, শিউ‌লি, গা‌জিমদ্দীন, নুর‌মোহাম্মদ এর সা‌থে কথা হ‌লে তারা জানান, দে‌রি‌তে হ‌লে ও চাল পে‌য়ে  খু‌শি।
ডিলার এরশাদ হো‌সেন, মে‌হে‌দি হাসান, রানা ও জা‌মিলের সা‌থে কথা হ‌লে তারা জানান, দির্ঘ‌্য প্রায় ২৮ দিন ধ‌রে প্রশাস‌নের সা‌থে দেনদরবার ক‌রে চাল উ‌ত্তোলন ক‌রে উপকার‌ভোগী‌দের হা‌তে চাল তু‌লে দি‌তে পে‌রে খু‌শি লাগ‌ছে। আর দে‌রি‌তে হ‌লে ও অব‌শে‌ষে সত‌্যর জয় হ‌য়ে‌ছে। আর এর সম্পূর্ন কৃ‌তিত্ব সাংবা‌দিক ভাই‌দের ব‌লে জানান।

Leave a Reply

Your email address will not be published.