সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় করুনা সিন্ধু চৌধুরী বাবুল

মোঃ ইব্রাহিম হোসেনঃ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে দলীয় নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। পদপ্রত্যাশী এবং নেতা-কর্মীদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও তোরণে তোরণে ছেয়ে গেছে জেলা শহর ও আশপাশের এলাকায়।
১১ ফেব্রুয়ারি ২০২৩ রোজ শনিবার সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এলজিআরডি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছিলেন ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। পরে ২০১৭ সালের ২২ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দেওয়া হয়েছিল। প্রায় আট বছর পর সম্মেলনকে ঘিরে চাঙা জেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা। কমিটিতে গুরুত্বপূর্ণ বিশেষ করে সভাপতি ও সম্পাদক হতে আগ্রহীদের বেশিরভাগেই আছেন রাজধানীতে। কেউ কেউ দলীয় সভানেত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাতের চেষ্টা করছেন। স্থানীয় নেতা-কর্মীরা জানান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কেউ কেউ আলোচনায় থাকলেও আদর্শিক নেতৃত্ব হিসেবে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন, ৭৫ পরবর্তী দুঃসময়ে হামলা মামলা গ্রেফতার নির্যাতনের স্বীকার, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, জেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহব্বায়ক, জেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, জেলার শ্রেষ্ঠ সংগঠক নৌকা প্রতীকে বিপুল ভোটে নির্বাচিত তাহিরপুর উপজেলা পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান, রাজপথের আন্দোলনে সংগ্রামে সাহসী মুজিব সৈনিক, জেলার জনপ্রিয় মুখ তৃণমুলের ভালবাসার মানুষ, সজ্জন পরিচ্ছন্ন জনপ্রিয় ও জননেতা করুনা সিন্ধু চৌধুরী বাবুল।

স্থানীয় নেতা-কর্মীরা আরো জানান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের রাজনীতিতে সাধারণ সম্পাদক পদে করুনা সিন্ধু চৌধুরী বাবুল এর কোনো বিকল্প নাই, আওয়ামী লীগকে নেতৃত্ব দেবার মতো জনবল, পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো করুনা সিন্ধু চৌধুরী বাবুল এর মধ্যে বিদ্যামান রয়েছে।

সম্মেলন নিয়ে জানতে চাইলে তাহিরপুর উপজেলা পরিষদ সফল চেয়ারম্যান, সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, ‘সম্মেলনের মাধ্যমেই নেতৃত্ব নির্ধারণ হবে। কে আসবে কে যাবে সেটি শুধু দলীয় সভানেত্রীই ভালো জানেন। তৃণমূলের চাহিদা ও কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত হবে নেতা।’

Leave a Reply

Your email address will not be published.