বান্দরবানের রুমা উপজেলা প্রশাসনের আয়োজনে আগামী ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা

শৈহ্লাচিং মারমা, রুমা প্রতিনিধি : বান্দরবানের রুমা উপজেলা প্রশাসনের আয়োজনে আগামী ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১১/০৩/২০২৪)সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ দিদারুল আলম সভাপতিতে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উহ্লচিং মারমা।

বিশেষ অতিথি ও অমনিনের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, উপজেলা রিসোর্স সেন্টারে ইন্সট্রাক্টর মোঃ কাউসারুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুকান্ত দেবনাথ, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আশিস কুমার দাস।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এই প্রস্তুতি সভায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

আগামী ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে এই সভায় বিস্তারিত কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয়।

গৃহীত সিদ্ধান্তের যথাযথ মর্যাদায় ও বিস্তারিত কর্মসূচি গ্রহণের মধ্যে আগামী 26শে মার্চ ঐদিন সকাল সাড়ে আটটায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বিভিন্ন এলাকার প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা কোচ-কাওয়াজে অংশগ্রহণের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হবে। এছাড়াও মহান স্বাধীনতার তাৎপর্য নিয়ে আলোচনা সভায় মুক্তিযোদ্ধাদের বিশেষ সংবর্ধনা দেয়া হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

এই উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে মহান স্বাধীনতা দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনের আলোকে এর তাৎপর্য নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published.