বাসা ভাড়া নিতে এসে চার বছরে ৫০ চুরি, যুবক গ্রেফতার!

বগুড়া জেলা প্রতিনিধি, সিফাত আল বখতিয়ারঃ  টু লেট’ বা এ ধরনের বিজ্ঞপ্তি দিয়ে সাইনবোর্ড ঝুলানো আছে- এমন বাসায় ভাড়া নেওয়ার কথা বলে ঢুকতেন শেখ মশিউর রহমান শাওন (২৪) নামের এক যুবক। এরপর সুযোগ বুঝে ফ্ল্যাটের তালা ভেঙে চুরি করে সটকে পড়তেন। আর এ কাজে বেছে নিতেন বেলা ১১টা থেকে বিকেল ৩টার মধ্যে যেকোনো সময়। কারণ, ওইসময় স্কুল ও অফিস খোলা থাকার কারণে অনেক বাসায় লোকজন থাকেন না। এভাবে গত চার বছরে অর্ধ শতাধিক চুরি করেছেন শাওন।

শুক্রবার (২৫ আগস্ট) এই তথ্য জানান মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

এর আগে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মিরপুর মডেল থানার পশ্চিম শেওড়াপাড়া থেকে অভিযুক্ত শাওনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে দুই জোড়া রুপার নুপুর, নগদ ১০ হাজার ৪৮০ টাকা এবং চুরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার শেখ মশিউর রহমান শাওন একজন চিহ্নিত চোর। শাওন বাসা ভাড়া করার নামে বিভিন্ন ফ্ল্যাটে ঢোকেন, এরপর সুযোগ বুঝে চুরি করে কেটে পড়তেন। তিনি মূলত ‘টু লেট’, ‘বাসা ভাড়া দেওয়া হবে’ এমন পোস্টার, সাইনবোর্ড ঝুলানো ভবনগুলোতে যেতেন। সাধারণত বেলা ১১টা থেকে বিকেল ৩টার মধ্যে আবাসিক ভবনে মানুষ কম থাকে। ওইসময় স্কুল, অফিস খোলা থাকার ফলে অনেক ফ্ল্যাটে কেউ থাকেন না। এই সুযোগে ঘরের তালা ভেঙে সব চুরি করে পালিয়ে যেতেন শাওন।

তিনি বলেন, শাওনের সঙ্গে সবসময় একটি ব্যাগ থাকতো। ওই ব্যাগেই থাকতো তালা ভাঙার যন্ত্রসহ চুরির যাবতীয় সরঞ্জাম। ব্যাগ নিয়েই ঘুরতেন তিনি। কেউ জিজ্ঞেস করলে নিজেকে ইলেকট্রিশিয়ান বলে পরিচয় দিতেন। গত চার বছরে এভাবে অর্ধশতাধিক চুরি করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

গ্রেফতারের বিষয়ে ওসি মহসীন বলেন, শেওড়াপাড়ায় বাসা ভাড়ার নাম করে একটি ফ্ল্যাটে ঢুকে পড়েন শাওন। এরপর বাসায় চুরি করেন। অন্য বাসায় চুরি করতে গিয়ে ধরা পড়েন। পরে পুলিশকে জানালে তাকে গ্রেফতার করা হয়। শাওনের বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে বলেও জানান ওসি।।

Leave a Reply

Your email address will not be published.