রুমা সাঙ্গু সরকারী কলেজকে ডিগ্রী কলেজে রুপান্তর করা হবে- বীর বাহাদুর উশৈসিং এমপি

শৈহ্লাচিং মারমা, রুমা প্রতিনিধি : সংসদ সদস্য পদপ্রার্থী বীর বাহাদুর উশৈসিং এমপি’র নির্বাচনী সভায় জনসমাগম জনশ্রুতে পরিণত হয়েছে। নারী উপস্থিতিও লক্ষনীয় ছিল।

এ জনসমাগমের পিছনে রুমার আনাচ -কানাচে রাস্তাঘাট, অবকাঠামোগত ও শিক্ষাখাতে উন্নয়নকে অন্যতম অবদান হিসেবে মনে করছেন সংশ্লিষ্টরা।

বান্দরবানের রুমা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকাল তিনটায় রুমা সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগের সাংসদ প্রার্থী ও পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

তিনি বলেছেন, যদি আগামীতে কাজ করার সুযোগ পায়, সরকারের দেয়া সকল সুযোগ সুবিধা নিয়ে এ লাকায় আন্তরিকভাবে উন্নয়ন কর্মযজ্ঞ অব্যাহত রাখা হবে।
এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলকর গুরুত্ব উল্লেখ করে আগামীতে রুমা সাঙ্গু সরকারী কলেজ ডিগ্রী কলেজে রুপান্তর করা হবে। তাই আগামী ৭জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নোকায় ভোট দেয়ার আহবান জানালেন বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু রুমা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি উহ্লাচিং মারমা, জেলা পরিষদের সদস্য ও রুমা আওয়ামীগের সাবেক সভাপতি জুয়েল বম, জেলা পরিষদের সদস্য ও থানচি আওয়ামীলীগের সাবেক সভাপতি বাশৈচিং ওরফে শৈহ্লাচিং মারমা, জেলা পরিষদের সদস্য সিংঅং খুমী, জেলা পরিষদের সদস্য তিংতিম্যা মারমা, জেলা যুবলীগের আহবায়ক কেলুমং রুমা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট বাসিংথোয়াই, কৌলাদি মৌজা হেডম্যান সুইচিং থুই মারমা, গালেঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেনরত ম্রো, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য গাব্রিয়েল ত্রিপুরা ও রুমা অথাথ আশ্রমের সভাপতি উ নাইন্দিয়া ভিক্ষু ও চান্দা মৌজা হডম্যান ছামংউ মারমা।
রুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংপুই বম সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন রুমা আওয়ামী লীগের সভাপতি শৈমং মারমা শৈবং।

এর আগে স্থানীয় আ.লীগের কার্যালয়ে সাংসদ প্রার্থী ও পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি রুমা উপজেলায় বিভিন্ন মৌজার হেডম্যান ও পাড়াপ্রধান
কারবারীদের সাথে এক বৈঠকে মিলিত হন।

বিকালে বান্দরবানের ফলাফল কক্ষ্যঝিরি বাজারে স্থানীয় আওয়ামী লীগের আয়োজিত নির্বাচনী সভায় যোগ দেন।
এর আগে রুমায় আগমথের পথে ছাংও পাড়ায় নির্বাচনী সভায় বক্তব্য দেন বান্দরবান আসনে সংসদ সদস্য প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংপুই বম ও সাংগঠনিক সম্পাদক বরেন ত্রিপুরা বলেন বিগত সময়ে শিক্ষা, কৃষি, দুর্গম এলাকার রাস্তাঘাট ও অবকাঠামোগত অবর্ণীয় উন্নয়নের অবদান রেখেছেন।

সামগ্রিক অর্থ বিশেষ করে শিক্ষাখাতে উন্নয়ন সবার কাছে স্মরণীয়। সাংগঠনিক সম্পাদক বরেন ত্রিপুরা বলেন শিক্ষা খাতে রুমা সাঙ্গু বেসরকারী কলেজটিকে জাতীয়করণ হয়েছে। ২৪টি বেসরকারী প্রাথমিক বিদ্যায় জাতীয় হয়ে যাওযায় দূর্গম এলাকার পাড়ায় শিশুরা বিনা খরচে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়ালেখা সুযোগ হয়েছে। পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র মহাকর্মযজ্ঞে এলাকার সামগ্রিক উন্নয়নের গ্রামে-গঞ্জে পৌঁছেছে। তাই সবাই বীর বাহাদুরকে ভালবাসেন। মূলত; এসব কথায় চিন্তা করে এ নিরবাচনী প্রচারণা সভায় জনমসমুদ্রে পরিণত হয়েছে বলে নেতাকর্মীরা মনে করছেন।

 

Leave a Reply

Your email address will not be published.